• এক্সক্লুসিভ
  • »
  • দুই যুগেও নির্বাচন হয়নি পটুয়াখালী সরকারি কলেজ ছাত্রসংসদ

দুই যুগেও নির্বাচন হয়নি পটুয়াখালী সরকারি কলেজ ছাত্রসংসদ

NewsBarisal.com

প্রকাশ : অক্টোবর ৬, ২০১৯, ৮:৪৯ অপরাহ্ণ

সুনান বিন মাহাবুব, পটুয়াখালী : ১৯৫৭ সালে পটুয়াখালী সরকারি কলেজ প্রতিষ্ঠার পর থেকেই দক্ষিণাঞ্চলের অন্যতম বিদ্যাপীঠ হিসেবে পটুয়াখালী সরকারী কলেজ যেমন শিক্ষার বিস্তার ঘটিয়েছে তেমনি রাজনৈতিক মাঠে যোগ্য ও আদর্শবান রাজনৈতিক নেতা সৃষ্টিতে অবদান রেখেছে কলেজছাত্র সংসদ।

বর্তমানে এই কলেজে ১৬ টি বিভাগে অনার্স-মাস্টার্স এবং ডিগ্রি পাসকোর্স সহ উচ্চ মাধ্যমিকে প্রায় ১২ হাজারের অধিক শিক্ষার্থী অধ্যায়ন করছে।

সাম্প্রতিক সময়ে ছাত্র সংসদ নির্বাচন আয়োজনের জন্য বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ থেকে দাবি তোলা হচ্ছে। ছাত্র সংসদ না থাকায় শিক্ষার্থীদের অধিকার ও যৌক্তিক দাবি পূরণ করায় ছাত্র নেতারা ভূমিকা রাখতে পারছে না বলে মনে করেন সাধারণ শিক্ষার্থীরা। অতি শীঘ্রই ছাত্রসংসদ নির্বাচনের মাধ্যমে যোগ্য প্রার্থীকে ভিপি এবং জিএস নিবার্চিত করার দাবী জানান শিক্ষার্থীরা।

দীর্ঘ দুই যুগেরও বেশি সময় যাবত বন্ধ রয়েছে পটুয়াখালী সরকারি কলেজে ছাত্র সংসদ নির্বাচন। পটুয়াখালী সরকারি কলেজে সর্বশেষ ১৯৯৩ সালের পর আর ছাত্রসংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ফলে দক্ষ ছাত্রনেতার পাশাপাশি রাজনৈতিক মাঠে প্রকৃত নেতা তৈরির পথ বাধাগ্রস্থ হচ্ছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার জানান, ছাত্র রাজনীতিকে আরও সক্রিয় করতে এবং সাধারণ ছাত্র ছাত্রীদের পক্ষে কথা বলতে পটুয়াখালী সরকারি কলেজে ছাত্র সংসদের প্রয়োজন রয়েছে।

পটুয়াখালী সরকারি কলেজ শিক্ষক পরিষদের সদস্য সচিব গাজী জাফর ইকবাল জানান, ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে ছাত্র ছাত্রীদের অধিকার আদায় এবং শিক্ষার মান বৃদ্ধিতে ছাত্র প্রতিনিধিরা ভূমিকা রাখতে পারবে। সরকারের নির্দেশনা পেলে কলেজ কর্তৃপক্ষ এ বিষয়ে উদ্যোগ গ্রহণ করবে বলেও জানান তিনি।

দীর্ঘদিন যাবত পটুয়াখালী সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত না হলেও শিক্ষার্থীদের কাছ থেকে নিয়মিত ছাত্র সংসদের নামে চাঁদা আদায় করা হয় বলে অভিযোগ রয়েছে।

 

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালীতে মোবাইলে ভয়ভীতি দেখানোয় নারী ভাইস চেয়ারম্যানের জিডি পিটিয়ে জখম, মুলাদীর একজনকে ৫ বছরের কারাদন্ড মুলাদিতে দুই মাদক কারবারিকে ৩ বছর করে কারাদন্ড মেহেন্দিগঞ্জে যুবতীকে ধর্ষণ শেষে হত্যার চেষ্টা, মামলা দায়ের নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আজীবন দাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্যকে বাদ দিয়ে তফসিল ঘোষণা, মামলা রিফাত হত্যা: তোকে ভুলতে পারি নারে ভাইয়া, রিফাতের বোন প্রতিবন্ধিকে জমি থেকে উৎখাতের পায়তারা, ফেঁসে যাচ্ছেন সার্ভেয়ার আল আমিন বরিশাল জেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় পুত্রবধূ নির্যাতনের মামলায় শাশুড়ি গ্রেফতার কাঁঠালিয়ায় অটোবাইকের চাপায় শিশু নিহত
%d bloggers like this: