ছয় কিলোমিটার রাস্তায় কয়েক হাজার খানাখন্দ

NewsBarisal.com

প্রকাশ : অক্টোবর ৬, ২০১৯, ৬:২৪ অপরাহ্ণ

ওমর আলী সানি, আগৈলঝাড়া ॥ বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার পূর্বসুজনকাঠী ফকিরবাড়ী থেকে রামেরবাজার হয়ে সাহেবেরহাটের প্রায় ছয় কিলোমিটার জনগুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘদিন থেকে খানাখন্দে যানবাহনসহ জনসাধারণের চলাচলে সম্পূর্ণ অনুপযোগি হয়ে পরেছে।

বর্তমানে সড়কের মধ্যে ছোটবড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে বৃষ্টির পানি জমে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। স্থানীয় সূত্রে জানগেছে, জনগুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিদিনই ছোটবড় যানবাহনগুলো যাত্রীদের নিয়ে গর্তে জমা পানির মধ্যে পরে দুর্ঘটনার শিকার হচ্ছে।

দীর্ঘদিন থেকে সড়কটি বেহাল অবস্থায় পরে থাকলেও সংস্কারের জন্য উপজেলা এলজিইডি বিভাগ থেকে এখনও কোন কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করায় স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থানীয়রা সোহরাফ, ননী বিশ্বাস, প্রমথো সরকার জানান, উপজেলার পূর্বসুজনকাঠী ফকিরবাড়ী থেকে রামেরবাজার হয়ে ঐতিহ্যবাহী সাহেবেরহাটের যোগাযোগের একমাত্র সড়ক।

এই সড়ক দিয়ে প্রতিদিন উপজেলার দক্ষিণ এলাকার হাজার হাজার বাসিন্দাদের চলাচল করতে হচ্ছে। এছাড়া প্রতিদিন শতশত শিক্ষার্থীরা ওই সড়ক দিয়ে আগৈলঝাড়া সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ, সরকারী গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়, শিশু নিকেতন বিদ্যালয়সহ বিভিন্ন কলেজে যাতায়াত করছে।

বর্তমানে জনগুরুত্বপূর্ণ সড়কের বিভিন্নস্থানে বড়বড় গর্তের সৃষ্টি ও খানাখন্দের কারণে যানবাহন চলাচল করাই বন্ধের উপক্রম হয়ে দাঁড়িয়েছে। স্থানীয় বাসিন্দারা আরো বলেন, জনগুরুত্বপূর্ণ সড়কটি বিগত পাঁচ বছর পূর্বে সংস্কার করা হলেও কাজের মান ছিল অত্যন্ত নিন্মমানের।

যার কারনে সংস্কারের কয়েকমাস যেতে না যেতেই সড়কের বিভিন্নস্থানে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ফলে একটু বৃষ্টিতেই সড়কের মধ্যে সৃষ্টি হওয়া গর্তে পানি জমে যানবাহন ও জনসাধারণের চলাচলে দুর্ঘটনার স্বীকার হতে হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন বলেন, জনগুরুত্বপূর্ণ ওই সড়কটি সংস্কারের জন্য ইতোমধ্যে বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে চিঠি প্রেরন করা হয়েছে। বরাদ্দ পেলেই টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে সংস্কারের কাজ শুরু করা হবে।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালীতে মোবাইলে ভয়ভীতি দেখানোয় নারী ভাইস চেয়ারম্যানের জিডি পিটিয়ে জখম, মুলাদীর একজনকে ৫ বছরের কারাদন্ড মুলাদিতে দুই মাদক কারবারিকে ৩ বছর করে কারাদন্ড মেহেন্দিগঞ্জে যুবতীকে ধর্ষণ শেষে হত্যার চেষ্টা, মামলা দায়ের নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আজীবন দাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্যকে বাদ দিয়ে তফসিল ঘোষণা, মামলা রিফাত হত্যা: তোকে ভুলতে পারি নারে ভাইয়া, রিফাতের বোন প্রতিবন্ধিকে জমি থেকে উৎখাতের পায়তারা, ফেঁসে যাচ্ছেন সার্ভেয়ার আল আমিন বরিশাল জেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় পুত্রবধূ নির্যাতনের মামলায় শাশুড়ি গ্রেফতার কাঁঠালিয়ায় অটোবাইকের চাপায় শিশু নিহত
%d bloggers like this: