• ধর্ম
  • »
  • মির্জাগঞ্জ মাজার কমিটির সদস্যের বিরুদ্ধে টাকা ও জমি আত্মসাতের অভিযোগ

মির্জাগঞ্জ মাজার কমিটির সদস্যের বিরুদ্ধে টাকা ও জমি আত্মসাতের অভিযোগ

NewsBarisal.com

প্রকাশ : সেপ্টেম্বর ১০, ২০১৯, ৩:৩৩ পূর্বাহ্ণ

নিউজ বরিশাল : পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলায় মরহুম হযরত ইয়ার উদ্দিন খলিফা (রা) এর মাজার কমিটির সদস্য ও বড় খাদেমের ছেলে মজিবুর মল্লিকের বিরুদ্ধে মাজারের জমি সহ অন্যের টাকা ও জমি আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। এর সাথে জড়িত আছে মজিবুরের স্ত্রী মিনারা বেগমও।

মজিবুর মল্লিক মাজার কমিটির সদস্য হয়ে তার প্রভাব খাটিয়ে এ ধরনের অন্যায় কাজ করে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগসূত্রে জানা যায়, মির্জাগঞ্জ নিবাসী মৃত মজিদ খান এর ছেলে আঃ জব্বার খানকে মাজার সংলগ্ন খতিয়ান নং-৬৫, দাগ নং-১৯০৭ জমিতে নির্মিত দোকানের মধ্যে উত্তর সীমানার প্রথম দোকানটি বরাদ্দ দিবে বলে তার কাছ থেকে ১৩ ফেব্রুয়ারী ২০১৯ তারিখ মজিবুর মল্লিক ষাট হাজার টাকা নগদ গ্রহণ করে।

এই টাকা গ্রহনের বিষয়ে একটি চুক্তিনামা হয় সেই চুক্তিনামায় মজিবুরের স্ত্রী মিনারা বেগম স্বাক্ষর করেন। এই দোকানটিতে ডেকোরেশন ও মিটার বসাতে আঃ জব্বারের এক লক্ষ বিশ হাজার টাকা খরচ হয়। কিন্তু সে তাকে দোকান বুঝিয়ে না দিয়ে বিভিন্ন তালবাহানা করছে।

অসুস্থ্য আঃ জব্বার ও তার প্রতিবন্ধী স্ত্রী বিউটি বেগম বর্তমানে তাদের টাকা ফেরৎ পাওয়ার জন্য দারে দারে ঘুড়ে বেরাচ্ছে। জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিলেও আইনের তোয়াক্কা করছেনা মজিবুর মল্লিক।

জানা যায়, মাজার সংলগ্ন খতিয়ান নং-৬৫, দাগ নং-১৯০৭, ২০৮৫, ২০৯৩ তিন দাগে মোট ২৬ কড়া জমির মালিক ৬জন।

মজিবুর মল্লিক একজন মালিকের কাছ থেকে সাড়ে ৮কড়া জমি কিনে অবৈধভাবে ২৬কড়া জমি দখল করে পাকা স্থাপনা করে দোকান ঘর বরাদ্ধ দিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

এছাড়া মাজারের নামের জমিও সে দখল করে খাচ্ছে। এভাবে অসৎ উপায়ে অনেক টাকার মালিক হয়ে সে বরিশালে বাড়ি করেছে বলে স্থানীয়রা জানায়।

 

 



সর্বশেষ সংবাদ
%d bloggers like this: