বরিশালে দুই দিনে ১৪ লাশ উদ্ধার

NewsBarisal.com

প্রকাশ : জুন ১৫, ২০১৯, ১২:২৩ অপরাহ্ণ

ফাহিম ফিরোজ ॥ বরিশালে গত দুই (বৃহস্পতিবার-শুক্রবার) দিনে ১৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে খুন, সড়ক দূর্ঘটনা, পানিতে ডুবে মৃত্যু, আত্মহত্যা সহ ১৪ নিহত হয়। জানা গেছে,

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে মুজাহার হাওলাদার (৭২) নামে এক বৃদ্ধ ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে কালাম চাপরাশি নামে মূল অভিযুক্তসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের পূর্ব ভুতেরদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার দণি কৈখালী গ্রামে পুকুরের পানিতে ডুবে জিসান (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত জিসান উপজেলার দণি কৈখালী গ্রামের মাসুদ হাওলাদারের একমাত্র পুত্র। শুক্রবার (১৪ জুন) বেলা ১১টায় সবার অজান্তে ঘরের পার্শ্ববর্তী পুকুরে পড়ে নিখোঁজ হয় শিশু জিসান। অনেক খোঁজাখুজির পর দুপুর সাড়ে ১২টার দিকে পুকুর থেকে শিশুরটির মরদেহ উদ্ধার করে স্বজনরা। জিসানের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

পিরোজপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় মসজিদের ইমাম ও ছাত্রলীগ নেতাসহ ৪ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার দুপুরে জেলার নাজিরপুরে বেপরোয়া গতির সেবা গ্রীন লাইন কোম্পানির একটি যাত্রীবাহী বাস উল্টে এক যাত্রী নিহত হয়েছে। নিহত বাসযাত্রীর নাম আল আমীন শেখ (২৭)। তিনি সদর উপজেলার কদমতলা ইউনিয়নের ভৈরমপুর গ্রামের হেলাল উদ্দিন শেখের ছেলে ও স্থানীয় একটি মসজিদের ইমাম ছিলেন।

অন্যদিকে জেলার ইন্দুরকানীতে সড়ক দুর্ঘটনায় এক ছাত্রলীগ নেতার মৃত্যু হয়েছে। নিহত আব্দুল্লাহ আল সাকিব ইন্দুরকানী সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ও ছাত্রলীগের ইয়ার কমিটির সভাপতি এবং উপজেলার গাবগাছিয়া গ্রামের আবু জাফর সালেহ বিন হেলালীর ছেলে।

এছাড়া নাজিরপুরে সেবা গ্রীন লাইন পরিবহনের বেপরোয়া গতির বাস উল্টে আল আমীন শেখ (২৭) নামে এক যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত আল আমীন শেখ পিরোজপুর সদর উপজেলার ভৈরমপুর গ্রামের হেলাল উদ্দিন শেখের ছেলে এবং স্থানীয় একটি মসজিদের ইমাম।

বরগুনার বেতাগীতে তনু আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘরের কাঠের (আড়ার) সঙ্গে গলার ওড়না পেঁচিয়ে সে আত্মহত্যা করে।

পিরোজপুরের ইন্দুরকানী (সাবেক জিয়ানগর) উপজেলায় একবাড়িতে জ্বরে আক্রান্তে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা পাড়েরহাট ইউনিয়নের উমেদপুর গ্রামে আ. রশিদ খানের মেয়ে স্কুলছাত্রী সুমাইয়া আক্তার (১১) এবং মাসুদ খানের ছেলে সাইমুন (৩) মারা গেছে। পারিবারিক সূত্রে জানা গেছে, সুমাইয়া ২ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল। স্থানীয় চিকিৎসার পর বুধবার মারা যায়। সুমাইয়া দাফনের শেষে সাইমুন জ্বরে আক্রান্ত হলে কিছুণ পরে সে মারা যায়।

বরিশালের বাবুগঞ্জের কেদারপুর ইউনিয়নের ভূতেরদিয়া গ্রামে খাদিজা আক্তার (১৮) নামে এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে নিজ কে ওড়না দিয়ে ফ্যানের সঙ্গে ফাঁস লাগানো অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

পটুয়াখালীর বাউফল উপজেলার লোহালিয়া নদীর ধাউরাভাঙা চর থেকে পুলিশ দুটি লাশ উদ্ধার করেছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে পুলিশ লাশ দুটি উদ্ধার করে। দুটি লাশের মধ্যে একটি একজন নারীর, অন্যটি পুরুষের। তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি। এর আগে ভোর রাতে কুয়াকাটার গঙ্গামতী পয়েন্ট থেকে এক অজ্ঞাত পুরুষের লাশ উদ্ধার করে কুয়াকাটা নৌ-পুলিশ।

পিরোজপুরের ইন্দুরকানীতে মোটরসাইকেল দুর্ঘটনায় পথচারী মনিরুল ইসলাম গাজী (৫৮) ও চালক আব্দুল্লাহ আল সাকিব (১৭) নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে বালিপাড়া পিরোজপুর সড়কের ফায়ার সার্ভিস স্টেশন সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত সাকিবকে উন্নত চিকিৎসার জন্য খুলনা থেকে ঢাকায় নেয়ার পথে রাত ১১ টার দিকে মারা যান। সাকিব ইন্দুরকানীর মুফতি আবু ছালেহ হেলালীর ছেলে ও মনিরুল ইসলাম গাজী উপজেলার ইন্দুরকানী গ্রামের আফতার গাজীর ছেলে।

বরগুনার পাথরঘাটা উপজেলায় পেট্রল ঢেলে ঘরে আগুন দিয়ে সৎ মেয়ে ও তার মাকে পুরিয়ে হত্যা চেষ্টা করে বেল্লাল নামের এক যুবক। এতে ঘটনাস্থলেই মেয়ে কারিমার (১০) মৃত হয়। স্ত্রী সাজেনুর বেগম (৩০) গুরুতর আহত অবস্থায় বরিশাল মেডিকেলে ভর্তি করা হয়। পরে বেল্লাল বাড়ি থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে গিয়ে একই ইউনিয়নের পূর্ব হাতেমপুর এলাকার ছৈলাতলা গ্রামে খালের পারের একটি আম গাছের সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। বুধবার (১২ জুন) দিবাগত রাত দুইটার দিকে উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের রুহিতা গ্রামে এ ঘটনা ঘটে।

 



সর্বশেষ সংবাদ
%d bloggers like this: