• এক্সক্লুসিভ
  • »
  • শেবাচিমের ডাস্টবিন থেকে ৩৫ নবজাতকের মরদেহ উদ্ধার: বহিস্কার ৩

শেবাচিমের ডাস্টবিন থেকে ৩৫ নবজাতকের মরদেহ উদ্ধার: বহিস্কার ৩

NewsBarisal.com

প্রকাশ : ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ১০:৫১ অপরাহ্ণ

নিউজ বরিশাল ॥ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিন থেকে ৩৫টি নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নগরজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

আজ সোমবার (১৮ ফেব্রুয়ারী) সন্ধ্যা থেকে লাশগুলো বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পানির ট্যাঙ্ক সংলগ্ন ডাস্টবিন থেকে উদ্ধার করা হয়। অন্যদিকে বরিশাল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা জানিয়েছেন, মরদেহগুলো কোথা থেকে এসেছে তার সে বিষয়ে জানেন না তারা।

এদিকে এতগুলো নবজাতকের মরদেহ কিভাবে জাস্টবিনে এল তা নিয়ে নগরজুড়ে তোলপাড় শুরু হয়েছে। ঘটনাস্থলে ছুটছে মানুষ। লোকে লোকারণ্য হয়ে গেছে হাসপাতাল চত্বর। নান গুজব ছড়িয়ে পড়ছে। তবে হাসপাতাল কতৃপক্ষ বলছেন ভিন্ন কথা। ঘটনাস্থল পুলিশ ঘিরে রেখেছে।

জানা গেছে, প্রতিদিনের ন্যায় আজও সিটি করপোরেশন পরিচ্ছন্নতাকারী আসেন শেবাচিম হাসপাতালের ডাস্টবিনের ময়লা পরিস্কার করতে। পরিস্কার করার সময় তারা একাধীর বাচ্চা দেখতে পেয়ে হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম আজাদ কে জানান।

নবজাতক শিশুগুলো একই দিনের ছিল না। কিছু সংখ্যক পচে গেছে। কিছু সংখ্যক পচে গলে গেছে। কিছু ভালো আছে। এ বাচ্চাগুলো কোথা থেকে এসেছে? এমন প্রশ্নের উত্তরে ওয়ার্ড মাস্টার জানান, এই মুহুর্তে আমি স্পষ্ট কিছু বলতে পারছিনা। তবে ধারনা করা যেহে পারে গাইনী ওয়ার্ডের ইর্ন্টানী ডাক্তাররা তাদের প্রাকটিস করার জন্য বাচ্চা সংগ্রহ করে থাকে।

সেগুলো হয়তো বা এখানে ফেলে রাখা হয়েছে, বরিশাল শেরে বাংলা মেডিকলে কলেজ ও হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন জানান, বিষয়টি তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এগুলো মেডিকলে কলেজের পরীক্ষা নীরিক্ষার জন্য প্রিজার্ভ (ফরমালিন দেয়া) করা বহু পুরানো নবজাতক হতে পারে।

যা দিয়ে শিক্ষার্থীদের ব্যবহারিক শিক্ষা দেয়া হয়। যেগুলো এখন ব্যবহার অনুপযোগি হওয়ায় ফেলে দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি জনমনে আতঙ্কের সৃষ্টি করেছে বলে তিনি স্বিকার করেন। তদন্তের পর সব কিছু পরিস্কার হবে বলে তিনি জানান। এদিকে গাইনী বিভাগের প্রধান ডাক্তার খুরশিদ জাহান সহ সংশ্লিষ্ট নার্সদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালীতে মোবাইলে ভয়ভীতি দেখানোয় নারী ভাইস চেয়ারম্যানের জিডি পিটিয়ে জখম, মুলাদীর একজনকে ৫ বছরের কারাদন্ড মুলাদিতে দুই মাদক কারবারিকে ৩ বছর করে কারাদন্ড মেহেন্দিগঞ্জে যুবতীকে ধর্ষণ শেষে হত্যার চেষ্টা, মামলা দায়ের নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আজীবন দাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্যকে বাদ দিয়ে তফসিল ঘোষণা, মামলা রিফাত হত্যা: তোকে ভুলতে পারি নারে ভাইয়া, রিফাতের বোন প্রতিবন্ধিকে জমি থেকে উৎখাতের পায়তারা, ফেঁসে যাচ্ছেন সার্ভেয়ার আল আমিন বরিশাল জেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় পুত্রবধূ নির্যাতনের মামলায় শাশুড়ি গ্রেফতার কাঁঠালিয়ায় অটোবাইকের চাপায় শিশু নিহত
%d bloggers like this: