• জাতীয়
  • »
  • চমক দিয়ে বরিশালের ২০ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামীলীগ

চমক দিয়ে বরিশালের ২০ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামীলীগ

NewsBarisal.com

প্রকাশ : সেপ্টেম্বর ৬, ২০১৮, ৩:২৭ পূর্বাহ্ণ

জাহিদুল ইসলাম ॥ নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত আওয়ামী লীগ। তিন’শ আসনের প্রাথমিক তালিকা তৈরি হয়ে গেছে। কিছু আসন রাখা হয়েছে শরীক দলের জন্য। বিভিন্ন সংস্থার পৃথক পৃথক রিপোর্ট বিচার-বিশ্লেষণ করে দলের হাইকমান্ড এই তালিকা তৈরি করেছেন। আওয়ামীলীগের হাইকমান্ডের সূত্রে জানা গেছে এ তথ্য।

বরিশালে ২১ আসনের মধ্যে ২০টি আসনের মনোনয়নর চূড়ান্ত করা হয়েছে বলে জানা গেছে। বরিশাল-৩ আসনটি শরিকদলের জন্য রাখা হয়েছে। সূত্র মতে, প্রার্থী তালিকা তৈরির ক্ষেত্রে শরীক দলগুলোর বর্তমান আসনগুলোর প্রতি দৃষ্টি রেখেছেন আওয়ামী লীগের নীতিনির্ধারকরা।

কিছু আসনে দলীয় প্রার্থীকে বাদ রাখা হয়েছে, শরীক দলগুলোর কয়েকজন সংসদ সদস্যের কথা মাথায় রেখে। নির্বাচনের প্রাক্কালে তারা মনোনয়নের বিনিময়ে আওয়ামী লীগে যোগদান করবেন, এমন আভাসও মিলেছে নেতাদের বক্তব্যে। জানা গেছে, আওয়ামী লীগের মনোনয়ন তালিকাটি এই মুহূর্তে আনুষ্ঠানিকভাবে প্রকাশ না করলেও শিগগিরই মনোনীত প্রার্থীদের মৌখিকভাবে মাঠে নামার নির্দেশ দেয়া হবে হাইকমান্ড থেকে।

প্রার্থী তালিকাটির চূড়ান্ত যাচাই-বাছাই হবে দলের সংসদীয় বোর্ডে, এরপর আনুষ্ঠানিক ঘোষণা। সংশ্লিষ্টরা দাবি করেছেন, বড় কোন কারণ না থাকলে এই তালিকায় খুব একটা যোগ-বিয়োগের সম্ভাবনা নেই। তবে জাতীয় পার্টি (এরশাদ) যদি ১৪ দলীয় জোটে নির্বাচন করে তবে বরিশালের ১টি আসনে মনোনয়ন পরিবর্তন হতে পারে।

২০ আসনের প্রার্থী তালিকা : বরিশাল-১ আবুল হাসনাত আবদুল্লাহ, বরিশাল- ২ গোলাম ফারুক, বরিশাল-৪ পঙ্কজ দেবনাথ, বরিশাল-৫ জেবুন্নেছা আফরোজ, বরিশাল-৬ তালুকদার মোহাম্মদ ইউনুস। পটুয়াখালী-১ শাজাহান মিয়া, পটুয়াখালী-২ আসম ফিরোজ, পটুয়াখালী-৩ আখম জাহাঙ্গীর হোসাইন, পটুয়াখালী-৪ মাহবুবুর রহমান তালুকদার।

বরগুণা-১ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা-২ শওকত হাছানুর রহমান। ঝালকাঠি-১ মনিরুজ্জামান মনির, ঝালকাঠি-২ আমির হোসেন আমু। ভোলা-১ তোফায়েল আহমেদ, ভোলা-২ আলী আজম মুকুল, ভোলা-৩ নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-৪ আব্দুল্লাহ আল জ্যাকব।

পিরোজপুর-১ অ্যাডঃ রেজাউল করিম, পিরোজপুর-২ শাহে আলম, পিরোজপুর-৩ ইসহাক আলী খান পান্না। জানা গেছে বরিশাল-৩ আসনটি শরীক দলের জন্য রাখা হয়েছে। একইভাবে বরিশাল-৬ ও ঝালকাঠি-১ আসনটিও সমঝোতার মাধ্যমে শরিকদলকে দেয়া হতে পারে।

 



সর্বশেষ সংবাদ
%d bloggers like this: