কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষায় ভোলা বিএনপি

NewsBarisal.com

প্রকাশ : August 5, 2022, 7:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট, ভোলা : ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমের আত্মার মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করে ভোলা জেলা বিএনপি। ভোলায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে নিহত ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর ঘটনায় এখনো থানায় কোনো মামলা করেনি পরিবার বা সংগঠন। এদিকে জেলা বিএনপিও কোনো কর্মসূচি ঘোষণা করেনি। কেন্দ্রের দিকে চেয়ে আছে তারা। কেন্দ্র থেকে কোনো কর্মসূচি ঘোষণা করা হলে তা পালন করবে ভোলা বিএনপি।

শুক্রবার সকালে ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীরের নেতৃত্বে স্থানীয় নেতারা নিহত ছাত্রদল সভাপতি নুরে আলমের বাড়িতে গিয়ে পরিবারের প্রতি সমবেদনা জানান। এ সময় তাঁরা জেলা বিএনপির পক্ষ থেকে নুরে আলমের পরিবারের হাতে নগদ অর্থ সহায়তা তুলে দেন। নিহত নুরে আলমের বড় ভাই মো. আবুল কাশেম বলেন, ‘দুনিয়ার আদালতে বিচার পাব কি না জানি না। তবে আল্লাহর আদালতে বিচার দিয়েছি। ’

এ ঘটনায় মামলা করবেন কি না জানতে চাইলে তিনি বলেন, মামলার বিষয়ে আমরা এখনো কোনো সিদ্ধান্ত নিইনি। সেটি সময় বলে দেবে। পরিবারের মুরব্বিদের সঙ্গে পরামর্শ করে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। ’দুই নেতার মৃত্যুকে কেন্দ্র করে শুক্রবার সকালে বিএনপির কোনো নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি।

জেলা বিএনপির দলীয় কার্যালয়ও ছিল তালাবদ্ধ। তবে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন ছিল। শহরের যানচলাচল স্বাভাবিক থাকলেও শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীর জানান, নুরে আলম হত্যায় মামলার বিষয়ে তাঁর পরিবারের সঙ্গে রাতে কথা বলা হবে।

আপাতত স্থানীয় পর্যায়ে তাদের কোনো কর্মসূচি নেই। কেন্দ্র থেকে যে কর্মসূচির নির্দেশনা আসবে সেটিই তাঁরা পালন করবেন। এদিকে ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) জুমার নামাজের পর ভোলার বিভিন্ন মসজিদে মসজিদে এ দোয়া অনুষ্ঠিত হয়।

ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন জানান, নুরে আলমের মৃত্যুর ঘটনায় আলাদা কোনো মামলা হয়নি। তবে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিমের মৃত্যুর ঘটনায় দায়ের করা হত্যা মামলায় এটিকেও যুক্ত করা হবে।

(Visited 1 times, 1 visits today)

 



সর্বশেষ সংবাদ