• এক্সক্লুসিভ
  • »
  • টুঙ্গিবাড়িয়ায় রেশন কার্ড অনলাইন করতে ১০ টাকার স্থলে ৫০ টাকা নিচ্ছেন উদ্যোক্তা ইমরান

টুঙ্গিবাড়িয়ায় রেশন কার্ড অনলাইন করতে ১০ টাকার স্থলে ৫০ টাকা নিচ্ছেন উদ্যোক্তা ইমরান

NewsBarisal.com

প্রকাশ : August 4, 2022, 3:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল : বরিশাল সদর উপজেলার ৯নং টুঙ্গিবাড়িয়ায় রেশন কার্ড ( ১০ টাকা কেজির চাল) অনলাইন বাবদ অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ উঠেছে উদ্যোক্তা ইমরানের বিরুদ্ধে। জানা গেছে, রেশন কার্ড অনলাইন করার জন্য নির্দেশনা রয়েছে। এরই ধারাবাহিকতায় দেশব্যাপী রেশন কার্ড অনলাইন কার্যক্রম শুরু হয়। সরকারি নির্দেশনা না মেনে অনলাইন করানোর জন্য ৫০ থেকে ১০০ টাকা পর্যন্ত আদায় করে ইমরান।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কার্ডধারীরা জানান, উদ্যোক্তা ইমরান ৫০/১০০ টাকা না দিলে তার রেশন কার্ড অনলাইন করান না। এছাড়া কার্ডধারীদের সাথে অসদাচরণ করে লাঞ্ছিত করে ইমরান। জানা গেছে, টুঙ্গিবাড়িয়া ইউয়িন পরিষদে প্রায় ৩২০০ রেশন কার্ডধারী রয়েছে। এদের সকলকে অনলাইনে নিবন্ধন করতে হবে।

গড়ে ৫০ থেকে ১০০ টাকা করে নিলে প্রায় এক লাখ ৬০ হাজার থেকে তিন লাখ ২০ হাজার টাকা নিবে উদ্যোক্তা ইমরান। এদিকে চরমোনাই, চাঁদপুরা এবং চরবাড়িয়া ইউনিয়নে খোঁজ নিয়ে জানাগেছে সেখানকার উদ্যাক্তাগণ ১০ থেকে ২০টাকা করে নিচ্ছেন অনলাইন বাবদ।

এ বিষয় জানতে ইমরানের কাছে ফোন করা হলে তিনি রিসিভ করেন নি। ফোন রিসিভ না করায় টুঙ্গিবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাদিরা রহমানের কোন বক্তব্য পাওয়া যায়নি।

বিষয়টি সম্পর্কে ইউপি সদস্য অমর দেবনাথ বলেন, উদ্যোক্তা ইমরান যে অতিরিক্ত টাকা নিয়েছে সেই টাকা তাদেরকে ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। চেয়ারম্যান ঢাকা থাকায় আজকে সম্বব হয়নি। তবে এটা খুব তারাতাড়ি দেয়া হবে।

এ বিষয়ে বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান জানান, রেশন কার্ড অনলাইন করানো বাবদ ৫০ টাকা নেয়ার কোন বিধান নেই। বিস্তারিত জেনে সাংবাদিককে জানাবেন বলে ফোন কেটে দেন। পরে আর ফোন করেন নি।

(Visited 1 times, 1 visits today)

 



সর্বশেষ সংবাদ