• এক্সক্লুসিভ
  • »
  • চরকাউয়া রুটে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবীতে সড়ক অবরোধ

চরকাউয়া রুটে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবীতে সড়ক অবরোধ

NewsBarisal.com

প্রকাশ : August 1, 2022, 9:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল: হাফ ভাড়ার দাবীতে ভোলা-বরিশাল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। সোমবার (০১ আগস্ট) সকালে বরিশাল সদর উপজেলার সাহেবের হাট বাজার সংলগ্ন সড়কে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। শিক্ষার্থীদের বিক্ষোভে যানজটের সৃষ্টি হয়। পরে থানা-পুলিশের আশ্বাসে সড়ক অবরোধ থেকে ফিরে যায় শিক্ষার্থীরা। এরপর চরকাউয়া বাস ও মিনিবাস মালিক সমিতিতে স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।

জানাগেছে, শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে বরিশাল সরকারি বিএম কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট কলেজ, ইনফ্রা পলিটেকনিক কলেজ, শহীদ জিয়াউর রহমান কলেজ, তালুকদার হাট স্কুল এন্ড কলেজ, বেগম শামসুদ্দীন কলেজ সহ নদীর পূর্বপাড়ে যে কয়টি শিক্ষাপ্রতিষ্ঠান আছে সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যায়ন পত্র সংগ্রহ করে শিক্ষার্থীরা এই স্মারকলিপি জমা দিয়েছেন। এ সময় প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের দাবি, বাংলাদেশ সৃষ্টির শুরু থেকেই ছাত্ররা সকল গণতান্ত্রিক অধিকার প্রতিষ্টা ও দেশের জন্য ঝাঁপিয়ে পড়েছেন। তাই শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে চরকাউয়া বাস ও মিনিবাস মালিক সমিতি তাদের এই ন্যায্য দাবি পূরণ করবে বলে আশা করেন। এ বিষয়ে শিক্ষার্থীদের পক্ষে এম এম ইসলাম জাহিদ বলেন, আমরা অবশ্যই আশা করি বাস মালিক সমিতি আমাদের এই ন্যায্য দাবি পূরণ করতে সহায়তা করবেন।

বাংলাদেশের সকল জায়গায় শিক্ষার্থীদের অগ্রাধিকার থাকলেও কেন নদীর পূর্বপাড়ের থাকবে না। তাই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে তারা দেশ ও জাতি গঠনে সহায়ক হবে, মনে রাখতে হবে একটা শিক্ষার্থী জাতির সম্পদ এখান থেকে জেনে কেউ ঝরে না পরে দারিদ্রতা ও আর্থিক অস্বচ্ছলতার কারণে।

শিক্ষার্থীদের পক্ষে লোকমান হোসেন বলেন, শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে আমরা সকলের সহায়তা চাচ্ছি যদি বাস মালিক সমিতি আমাদের এই ন্যায্য দাবি মেনে না নেয় তাহলে কঠোর আন্দোলনে যেতে আমরা বাধ্য হব। এ দাবি শিক্ষার্থীদের ন্যায্য দাবি তাদের এই গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠা করতে যা করণীয় তা আমরা করতে ওয়াদাবদ্ধ।

আমরা সকলের কাছে আশা রাখবো আমাদের অতি দ্রুত এই দাবিকে পূরণ করুন। যাতে ভবিষ্যতে শিক্ষার্থী তারা লেখাপড়া করে মানোন্নয়নের সুযোগ পায় এবং সেই সুযোগ পেয়ে দেশ ও জাতি গঠনে সহায়ক ভূমিকা রাখতে পারে। এর আগে জেলা প্রসাসক বরাবর স¥রক লিপি দেয়া হয়েছিল। এরপরেও শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর বাস্তবায়ন হয়নি।

(Visited 1 times, 1 visits today)

 



সর্বশেষ সংবাদ